ঢাকা, মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

কলাপাড়ায় দন্ত চিকিৎসক হাকিমের ভুল চিকিৎসায় মৃত্যুশয্যায় এক নারী

কলাপাড়া পৌরসভার নাচনাপাড়া এলাকার আ: সালাম হাওলাদারের স্ত্রী জয়নব (৫০) গত ৩০ জুলাই দাঁতে ব্যথা নিয়ে পৌর শহরের হাসপাতাল রোডে দন্ত সেবা নামক চেম্বারে নিয়ে আসলে কথিত দন্ত চিকিৎসক আব্দুল হাকিম জয়নবের ৪ টি দাঁত তুলে ফেলে এবং প্রেসক্রিপশন করে ঔষধ লেখে দেন। একদিন পরই দাঁতের মাড়ি ফুলে যায়। পরিবারের লোকজন তাকে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসলে কর্মরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতালে ভর্তি করেন। তবে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে সোমবার ৯ আগষ্ট বরিশালে প্রেরন করেন।


জয়নবের মেয়ে কান্নাজড়িত কণ্ঠে এ প্রতিনিধিকে বলেন, মায়ের দাঁতে ব্যাথা নিয়ে ঐ দন্ত সেবায় নিয়ে যাই। ওই কথিত দন্ত চিকিৎসক ডা: আব্দুল হাকিম দাঁত ফেলে দিলে ব্যথা কমে যাবে এ কথায় আমরা রাজি হই। আমাদের কিছু না বলেই সে চারটি দাঁত তুলে ফেলেন। মাকে বাসায় নিয়ে আসলে তার মাড়ি ফুলে গিয়ে কথাবার্তা বন্ধ হয়ে যায়। এরপর প্রেসক্রিপশন নিয়ে ওই ডাক্তারের কাছে আসলে ডাক্তার প্রেসক্রিপশন নিয়ে যায়। পরে সাদা কাগজে নতুন করে ঔষধ লিখে দিয়ে বলে ঠিক হয়ে যাবে। কিন্তু এখন মায়ের অবস্থা খুবই খারাপ।


কলাপাড়া হাসপাতালের চিকিৎসক ডা: ইসরাত জাহান গনমাধ্যমকে বলেন, তার চারটি দাঁত ফেলা ঠিক হয়নি, দাঁত ফেলায় দাঁতের মাড়ি ফুলে গিয়ে মাথার বিভিন্ন জায়গায় ছড়িয়ে গেছে, তাই তার উন্নত চিকিৎসার জন্য বরিশাল প্রেরন করেছি।


কলাপপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: চিন্ময় হাওলাদারসাংবাদিকদের বলেন, আমার কাছেও মৌখিকভাবে অভিযোগ করেছে, আমি তাদেরকে আইনের আশ্রয় নেওযার পরামর্শ দিয়েছি। তিনি আরো বলেন, দন্ত চিকিৎসক আব্দুল হাকিমের বিরুদ্ধে এর আগেও অভিযোগ পেয়েছি।

ads

Our Facebook Page